কিভাবে টুইটারে আপনার ব্লগ পোস্ট প্রচার করবেন?

How to Promote Your Blog Posts on Twitter
প্রধানতম সামাজিক নেটওয়ার্ক যেখানে ব্লগ পোষ্ট শেয়ার করা যায়

লোকেরা যাতে বেশি বেশি  আপনার ব্লগ পোষ্ট পড়ে তার জন্য আপনি  টুইটার ব্যবহার করতে পারেন।

আপনি যদি কোনও ব্লগ পোস্ট লিখেন তবে এটি পড়ার জন্য কেউ নেই, এটি কি বিক্রি বা  প্রচার হবে? না! 

ধরুন,  আপনি সেরা লেখককে নিয়োগ করেছেন, সবচেয়ে আকর্ষনীয় বিষয় নিয়ে গবেষণা করেছেন, মূল অন্তর্দৃষ্টিগুলির লোড অন্তর্ভুক্ত করেছেন এবং চোখের পপিং ইমেজগুলির সাথে এটি একত্রিত করেছেন, তবে যদি সেই ব্লগ পোস্টটি সঠিকভাবে প্রচার করা না হয় তবে এটি কেই পড়তে পারবে না। যার মানে এটি আপনার ব্যবসার উপর কোন প্রভাব ফেলবে না। 

 আপনার ব্লগ পোস্টগুলি প্রচার করার জন্য টুইটার একটি চমত্কার হাতিয়ার হতে পারে, এমনকি যদি আপনার কাছে ডলার বা টাকা খরচ করতে না হয়। টুইটারে দ্রুত গতি, তথ্য ভাগ করার সংস্কৃতি এটি ব্লগার, বিপণনকারী এবং ব্র্যান্ড পরিচালনাকারিদের জন্য সঠিক দর্শকদের সামনে তাদের সামগ্রীক পোষ্ট পেতে একটি আদর্শ প্ল্যাটফর্ম তৈরি করে। 


কিন্ত কিভাবে: 

১. ঘন-ঘন আপনার ব্লগ পোস্টে টুইট করুন। দ্বিতীয় আপনি যখন আপনার ব্লগ পোস্ট প্রকাশ করেন, তখন এটা টুইট করুন। তারপর কয়েক ঘন্টা অপেক্ষা করুন (ছয় থেকে ২৪এর মধ্যে যে কোন জায়গায়) এবং আবার টুইট করুন। তারপর কয়েক দিন অপেক্ষা করুন এবং আবার টুইট করুন। সময় ভাগ করুন, তবে সর্বদা কৌশলগত হোন: প্রতিবার যখন আপনি ব্লগ পোস্টটি টুইট করেন তখন বিভিন্ন বাক্যাংশ, উদ্ধৃতি এবং শিরোনামগুলি ব্যবহার করুন এবং আপনার টুইটগুলি এমন সময় দিন যাতে তা আপনার দর্শকদের অনলাইনের সাথে মিলিত যায়।

২. সৃজনশীল শিরোনাম এবং CTAs লিখুন। যেসব মানুষ আসলে আপনার ব্লগ পোস্টে ক্লিক করতে চান, তাদের জিজ্ঞাসা করুন। আপনার টুইটগুলি লিখুন যাতে তারা একটি কল-টু-অ্যাকশন বা সৃজনশীল শিরোনাম অন্তর্ভুক্ত করে যা কেবল এটি দেখার জন্য যে কেউ এটি দেখার জন্য বাধ্য হয়ে তা আরো ক্লিক করে। 

 ৩. সর্বদা একটি ছবি অন্তর্ভুক্ত করুন। ছবি শুধু পোস্টে নয়, ব্লগ জুড়ে। এটা ভাল সঞ্চালন বা কাজ করে। নিশ্চিত করুন যে আপনার ব্লগ পোস্টটির সাথে অন্তত একটি চিত্র যুক্ত রয়েছে এবং প্রতিবার যখন আপনি এটি টুইট করেন তখন এই ছবিটি অন্তর্ভুক্ত করুন। আপনার টুইটটি লোকেদের টাইমলাইনে বড় এবং আরো আকর্ষণীয় হবে, যা তারা ক্লিক করবে এমন আরো বেশি করে তৈরি করুন।

৪. ট্যাগ প্রভাবশালী (influencers)। আপনার শিল্পের কর্মের ্অনুসারি কিছু নির্দিষ্ট মানুষ বা ব্যবসা-প্রতিষ্ঠান আপনার পোস্টে আগ্রহী হবে বলে মনে করুন।  আপনি এটি ভাগ যখন তাদের ট্যাগ করুন। তারা যদি যা দেখে তা পছন্দ করে, তবে তারা আপনাকে আরো বেশি পোষ্ট বানাতে, এটি পুনরায় টুইট বা ভাগ করে নেবে।  

৬. উপযুক্ত হ্যাশট্যাগ ব্যবহার করুন। শুধুমাত্র আপনার অনুসরণকারীর বাইরে আপনার ব্লগ পোস্ট প্রচার করার জন্য শিল্প-সম্পর্কিত হ্যাশট্যাগগুলি ব্যবহার করুন। 



৬. শেয়ার বা প্রচার করার জন্য আপনার সম্প্রদায়কে ধন্যবাদ দিন। আপনি যদি আপনার টুইটার সম্প্রদায়ের কী সদস্যদের কাছ থেকে প্রচুর শেয়ার এবং ইন্টারঅ্যাকশন পান তবে তাদের ধন্যবাদ জানাতে ভুলবেন না। এটি তাদের শেয়ার করার আরও বেশি সম্ভাবনা সৃষ্টি করতে পারে এবং তা অব্যাহত রাখা এবং এক্সপোজার বৃদ্ধি করতে পারে।

৭. অতিরিক্ত, আপনি আপনার সেরা সম্পাদক ব্লগ পোস্টগুলির জন্য একটি বিজ্ঞাপন প্রচার চালাতি পারেন। আপনার যদি সোশ্যাল মিডিয়ার বাজেট থাকে তবে আপনি এটির কিছু অংশকে আপনার ব্লগে পোস্ট করার পক্ষে আরও কিছু করতে পারেন যা আপনি সাংগঠনিকভাবে পৌঁছাতে পারেন। 

অপেক্ষাকৃত ছোট খরচের জন্য, আপনি হাজার হাজার নতুন শ্রোতা সদস্যদের সামনে আপনার পোস্ট পৌছে দিতে পারেন। আপনার সামগ্রীর সাফল্যের পরিমাপ, প্রচার একটি দুর্দান্ত  প্রয়োজনীয় পদক্ষেপ। তবে প্রকৃত সামগ্রীর পাশাপাশি, ব্লগ পোস্ট তৈরির সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক হল আপনি এটি কীভাবে প্রচার করবেন। আপনি কিভাবে সঠিক শ্রোতাদের সামনে এটি উপস্থাপন করবেন। 

সবশেষে, আপনি সারা দিনই বিতর্ক করতে পারেন এনং ঘন্টা বাজাতে থাকতে পারেন, কিন্ত   যদি কেউ কাছাকাছি না থাকে তবে এটি কেবলই  গল্প বা শব্দ তৈরি হবে এবং আপনার অপঠিত ব্লগ পোস্ট অবশ্যই  পাঠকদের মাঝে কোনও ছাপ ফেলতে পারবে না।

Comments

Popular posts from this blog

All Bangla Newspaper

How Can Convert Single Phase Power Into Three Phase?

CT (CURRENT TRANSFORMERS) IN ELECTRICAL DISTRIBUTION SYSTEM

You Should Know all About Fire Extinguisher Using Guide

Cable Type Test -IEC 60840 International Standard

Dielectric Loss Calculation for XLPE Insulated Single Core Copper Cable

Star Delta Starter Line Diagram and Its Working Principle

What is the Advantages and Disadvantages of D.C. and A.C. Transmission System?

HOW CALCULATE CAPACITANCE OF TWO PARALLEL CABLES

Why Power Cable Test After Installation